সেবার ধরন |
সেবা |
সেবা প্রদান/প্রাপ্তির ক্ষত্রে অসুবিধা সমূহ |
|
নাগরিক পর্যায় |
সরকারি পর্যায় |
||
ঋণ কার্যক্রম |
|
ব্যাংক একাউন্ট খোলা ও টাকা উত্তলোনে হয়রানির শিকার হতে হয়।
ঋন বরাদ্ধ ও প্রদান সংত্রামত্ম তথ্য যথা সময়ে পান না |
ফান্ডের পরিমান কম সময় মত ফান্ড প্রাপ্তি কমিটির আধ্যিকতার ফলে দীর্ঘসূত্রতা |
প্রশিক্ষন কার্যক্রম |
দল/সমিতি ভুক্ত সদস্যদের আয়বর্ধন মূলক কাজের প্রশিক্ষণ (প্রায় ২০টি ট্রেডে সুফলভোগীদের এই প্রশিক্ষণ প্রদান করা হয়)। এছাড়াও বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ওরিয়েনটেশন প্রোগ্রাম, Skill Development প্রশিক্ষণ প্রদান করা হয়ে থাকে। |
|
ফান্ড পরিমান কম সময় মত ফান্ড প্রাপ্তি দক্ষ ট্রেনার প্রাপ্তি
|
সঞ্চয় জমা |
|
ব্যাংকে সঞ্চয় একাউন্ট খোলা ও টাকা উত্তলোনে হয়রানির শিকার হতে হয়।
|
ব্যাংক কর্তৃক বিভিন্ন চার্জ কর্তন |
দল গঠন |
সুফলভোগীদের নিয়ে দল/ সমিতি গঠন |
|
|
সামাজিক উন্নয়ন |
গৃহপালিত পশু পাখির টিকাদান জলাবদ্ধ পায়খানা স্থাপন মৎস্য চাষ উন্নয়ন উন্নত চুলা তৈরি ও ব্যবহার বৃক্ষ রোপন সচেতনতা বৃদ্ধি ও নেতৃত্ব সৃষ্টি |
|
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস